ভূঞাপুরের গোবিন্দাসী ক্যাডেট স্কুলে বই বিতরণ উৎসব- ২০২০ইং

0
125

কোরবান তালুকদার,

শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে ১ জানুয়ারি ২০২০ইং দেশ জুড়ে ‘বই উৎসব পালিত হচ্ছে। বুধবার ( ১ জানুয়ারি ২০২০) সারাদেশের ন্যায় টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের পাশাপাশি গোবিন্দাসী ক্যাডেট স্কুলে নতুন বছরের নতুন “বই উৎসব ২০২০ইং) ” পালিত হয়।

উক্ত বই উৎসব অনুষ্ঠানের সভাপতিত্ব করেন গোবিন্দাসী ক্যাডেট স্কুলের সভাপতি ও গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিন। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বই উৎসবের শুভ উদ্বোধন করেন গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. ইকরাম উদ্দিন তারা মৃধা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গোবিন্দাসী ক্যাডেট স্কুলের অধ্যক্ষ হারুন অর রশিদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গোবিন্দাসী বাজার সমবায় সমিতির সভাপতি মো. সরোয়ার হোসেন আকন্দ, গোবিন্দাসী ক্যাডেট স্কুলের পরিচালক জাহিদুল ইসলাম, সহকারি শিক্ষক রনজিত সরকার, হাফিজুর রহমান, শাহীন ফকির, হামিদুর রহমান, ফয়সাল আহমেদ সোহাগ, সহকারি শিক্ষিকাবৃন্দ, শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শিক্ষার্থীরা বছরের প্রথমেই নতুন বই পেয়ে আনন্দে মাতোয়ারা।
২০২০ শিক্ষাবর্ষের প্রাক-প্রাথমিক থেকে নবম শ্রেণি পর্যন্ত সব শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেওয়া হচ্ছে।

উপজেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলায় ২০২০ সালে মাধ্যমিক ও মাধ্যমিক ৩০ টি বিদ্যালয়ে ১৭ হাজার শিক্ষার্থীকে ২ লাখ ৪৬ হাজার ৭শত আশি পিছ, ২২ টি মাদ্রাসায় ৪হাজার ৩শত শিক্ষার্থীকে ৬২ হাজর ১ শত ৯০ পিছ, ৪৮ টি ইবতেদায়ী মাদ্রাসায় ৬হাজার ২ শত ৮৫ জন শিক্ষার্থীদের মাঝে ৪৩ হাজার ৩শত পিছ ও ১১০ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৩৮ টি কিন্ডারগার্টেনের ছাত্র ছাত্রীদের প্রাক-প্রাথমিক শ্রেনী থেকে ৫ম শ্রেনী পর্যন্ত ২৪৮১৮ জন শিক্ষার্থীর মাঝে বই বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শিশুরা জাতির ভবিষ্যৎ। তোমরাই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার কাজে নেতৃত্ব দেবে এবং শেখ হাসিনার ঘোষিত ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ জাতি গঠনের মূল চালিকাশক্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here